IPL-এর নয়া টাইটেল স্পনসরেও চিনা যোগ! ড্রিম ইলেভেন নিয়ে আপত্তি জানিয়ে প্রতিবাদ করে বোর্ডকে চিঠি দেয় সর্বভারতীয় ব্যবসায়ী সমিতি। কিন্তু সে সব আপত্তি কিংবা বিতর্কে জল ঢেলে ২০২০ সালের আইপিএল-এর নতুন লোগো প্রকাশ করল BCCI।

বিসিসিআই অবশ্য নিজেদের সিদ্ধান্তে স্থির। নতুন টাইটেল স্পনসর ড্রিম ইলেভেন-এর লোগোকে মাথায় রেখেই ২০২০ সালের আইপিএল-এর নতুন লোগো প্রকাশ করেছে বিসিসিআই। ইতিমধ্যেই নেটিজেনদের মধ্যে তা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

ভিভোর পর ড্রিম ইলেভেন। আইপিএল-এর নতুন টাইটেল স্পনসরেও থেকে গিয়েছে চিনা যোগ! চিনা মোবাইল প্রস্তুতকারি সংস্থা ভিভো IPL-এর টাইটেল স্পনসর থেকে সরে যাওয়ার পর নতুন টাইটেল স্পনসর হিসেবে মঙ্গলবারই ড্রিম ইলেভেনের নাম ঘোষণা করে বিসিসিআই। জানা গিয়েছে, চিনা সংস্থা টেনসেন্টের ১৪ শতাংশ বিনিয়োগ রয়েছে ড্রিম ইলেভেনে। সেদিক দিয়ে দেখতে গেলে চিনা যোগ পরোক্ষভাবে হলেও থেকে যাচ্ছে আইপিএল-এর সঙ্গে। চিনা দ্রব্য বয়কটের ডাক উঠেছে দেশজুড়ে। চিনা সংস্থার অংশীদারিত্ব আছে ড্রিম ইলেভেন-এ, তাই আপত্তি জানায় Confederation of All India Traders (CAIT)। এমনকী বোর্ডের কাছে চিঠি দিয়ে এর তীব্র বিরোধিতা করে সর্বভারতীয় ব্যবসায়ী সমিতি সংগঠন।

এদিকে আইপিএল-এর ঢাকে কাঠি পড়ে গিয়েছে। একের পর এক ফ্র্যাঞ্চাইজি দল আমিরশাহিতে পৌঁছচ্ছে। ইতিমধ্যেই কলকাতা, রাজস্থান, পাঞ্জাব পৌঁছে গিয়েছে। ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে ক্রোড়পতি লিগের তেরোতম সংস্করণ।