জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠল এক বিজেপি নেত্রীর বিরুদ্ধে। জানা গিয়েছে, আজ শনিবার তাঁর পৌঁছনের আগেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়ে গিয়েছিল। আর তাতেই অনর্থ। অপমানিত হয়ে পতাকা নামিয়ে, তা ব্যাগে ভরে বাড়ি নিয়ে বাড়ি চলে গেলেন ক্ষুব্ধ বিজেপি নেত্রী অঞ্জুশ্রী ঘোষ শাসমল। ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে।

ঘটনায় এলাকার বিজেপি কর্মী-সমর্থকরাও ওই বিজেপি নেত্রী বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয়রা জানাচ্ছেন, শনিবার ১৫ আগস্ট ৭৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের নন্দনপুর অঞ্চলের সৈয়দকরিম গ্রামে জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচি ছিল। সেই মতো অনুষ্ঠানও সম্পন্ন হয়।

তবে পতাকা উত্তোলনের সময়ে উপস্থিত ছিলেন না অভিযুক্ত নেত্রী অঞ্জুশ্রী ঘোষ শাসমল। কিছুক্ষণ পর পৌঁছন তিনি। তাঁকে ছাড়া পতাকা উত্তোলন হয়েছে দেখেই বেজায় চটে যান। জাতীয় পতাকা নামিয়ে তা বাড়ি চলে যান তিনি। এই ঘটনায় কার্যত চোখ কপালে উঠেছে স্থানীয়দের। বিষয়টিকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা ছড়ায়।

এলাকার বাসিন্দারা অঞ্জুশ্রী দেবীর বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননার উপযুক্ত শাস্তি দাবি করেছেন। এলাকাবাসীদের অভিযোগ, ঘটনার পর নেত্রীর বাড়িতে যান তাঁরা, কারণ জানতে চাওয়া হলে গ্রামবাসীদের দিকে তিনি ঝাঁটা-কাটারি নিয়েও তেড়ে আসেন বলেও অভিযোগ করেছেন অনেকে। তবে এ বিষয়ে অভিযুক্ত অঞ্জুশ্রী ঘোষ শাসমলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও উত্তরই দিতে চাননি।